সাধারণ ছুটি বা ‘লকডাউন’ নিয়ে কি যা জানাল সরকার !

করোনা সংক্রমণ বাড়ায় সাধারণ ছুটি ঘোষণা করা হতে পারে এমন গুঞ্জনের মধ্যে সরকারের পক্ষ থেকে সোমবার জানানো হয়েছে, এমন কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।

Dipta DasDipta Das
  প্রকাশিত হয়েছেঃ  06:29 PM, 22 March 2021
‘কোভিড-১৯ সংক্রমণ বাড়ায় সাধারণ ছুটি বা ‘লকডাউন’ ঘোষণা করা হতে পারে’- এমন গুঞ্জনের মধ্যে সরকারের পক্ষ থেকে সোমবার জানানো হয়েছে, এমন কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।

বরিশাল দর্পণ ডেস্ক :    ‘কোভিড-১৯ সংক্রমণ বাড়ায় সাধারণ ছুটি বা ‘লকডাউন’ ঘোষণা করা হতে পারে’- এমন গুঞ্জনের মধ্যে সরকারের পক্ষ থেকে সোমবার জানানো হয়েছে, এমন কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।

গত দুদিন ধরে টেলিভিমন স্ক্রল ও সামাজিক যোগাযোগের মাধ্যমে এ বিষয়ে আলোচনায় বিভ্রান্তি তৈরি হওয়ায় আজ সরকারের এক তথ্যবিবরণীতে বিষয়টি স্পষ্ট করা হয়।
এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের প্রাদুর্ভাবের কারণে দেশে লকডাউন বা সরকারি সাধারণ ছুটি নিয়ে জনমনে বিভ্রান্তি দেখা যাচ্ছে। সরকার সুস্পষ্টভাবে জানাচ্ছে যে, করোনাভাইরাসজনিত রোগের প্রাদুর্ভাবের কারণে লকডাউন বা সরকারি ছুটির বিষয়ে সরকার কোনো সিদ্ধান্ত নেয়নি।
একটি মহল অসৎ উদ্দেশ্যে ফেসবুকে ২০২০ সালের ২৩ মার্চে প্রকাশিত সরকারি ঘোষণার পুরানো ভিডিও ভাইরাল করেছে দাবি করে আজ সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, এ ধরনের ‘অসত্য ও বিভ্রান্তিকর’ তথ্য প্রচারে জড়িতদের বিষয়ে সরকার ‘কঠোর ব্যবস্থা’ নেবে।
দেশে গত বছরের ৮ ফেব্রুয়ারি প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। পরিপ্রেক্ষিতে ২৩ মার্চ প্রথমবারের মত ‘সাধারণ ছুটির’ ঘোষণা দিয়েছিল সরকার। শুরুতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ‘ছুটি’ ঘোষণা হলেও পরে তার মেয়াদ বাড়ে কয়েক দফা। ছুটির মধ্যে সব কিছু বন্ধ থাকার সেই পরিস্থিতি ‘লকডাউন’ হিসেবে পরিচিত পায়।

আপনার মতামত লিখুন :